You are currently viewing প্রশিকা এনজিও নিয়োগ ২০২৩ Proshika Ngo job Circular 2023
Proshika Ngo job Circular 2023

প্রশিকা এনজিও নিয়োগ ২০২৩ Proshika Ngo job Circular 2023

প্রশিকা এনজিও নিয়োগ ২০২৩ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি Proshika Ngo job Circular 2023 এই নিয়োগ বিজ্ঞপ্তি জন্য অপেক্ষা করে থাকেন। তাহলে আর অপেক্ষা করতে হবে না সবকিছু একসাথে এখানে পাবেন।

আসসালামুয়ালাইকুম প্রতিদিনের নেয়ায় আজকেও নতুন সরকারি চাকরির তথা চলমান সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আপনি যদি চাকরিপ্রত্যাশী হন আজকের নিয়োগ বিজ্ঞপ্তি টি আপনার জন্য।

Job Summaryচাকরির সারসংক্ষেপ
প্রকাশ তারিখ2023
খালি পদনির্দিষ্ট নয়
চাকরির ধরনফুল টাইম
অভিজ্ঞতা১ থেকে ২ বছর
জেন্ডারশুধুমাত্র নারীরা আবেদন করতে পারবেন
কর্মস্হলঢাকা
বেতনআলোচনা সাপেক্ষ
আবেদনের শেষ তারিখ2023
প্রশিকা এনজিও নিয়োগ ২০২৩ Proshika Ngo job Circular 2023

সম্মানিত সুধী আপনি কি এই নিয়োগ বিজ্ঞপ্তি খুঁজছেন ? এই নিয়োগ বিজ্ঞপ্তি সকল জেলা বা নির্ধারিত জেলা থেকে অনেক শূন্য পদে লোক নিয়োগ দিবে। যেখানে স্নাতক পাস এসএসসি পাস এইচএসসি পাস ডিপ্লোমা পাস এবং স্নাতক পাশের লোক নিয়োগ দেয়া হতে পারে। এই নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য নিচে দেওয়া রয়েছে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি টি আজ কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তির পদের নাম পদসংখ্যা বেতন এবং শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা আর কি কি সুযোগ সুবিধা থাকছে, এছাড়াও এই পদে আবেদন করার জন্য কত টাকা পিস দিতে হবে। নাকি দিতে হবেনা। সব বিষয়ে নিচে দেওয়া থাকবে। দয়া করে ধৈর্য সহকারে পোস্টটি পড়ে তারপর আবেদন করুন।

এই নিয়োগ বিজ্ঞপ্তি টি বাংলাদেশের সেরা কিছু নিয়োগ বিজ্ঞপ্তির মধ্যে একটি তাই এই নিয়োগ বিজ্ঞপ্তি টি সম্পূর্ণ ভালোভাবে পড়ে তারপর আবেদন করুন। ভালোভাবে পড়ার জন্য বলতেছি কারণ অনেক সময় আপনার নিজের যোগ্যতা অনুযায়ী পদ থাকলেও তাড়াহুড়ার কারণে হারিয়ে ফেলেন।

প্রশিকা এনজিও নিয়োগ ২০২৩ Proshika Ngo job Circular 2023

এই নিয়োগ বিজ্ঞপ্তি টি পড়ার সময় আপনার পড়ালেখার বা আপনার যোগ্যতা অনুযায়ী কোন পদের নাম উল্লেখ আছে কিনা সেটি ভালোভাবে লক্ষ্য করে দেখুন এবং কি কি পদ পদের নাম বিস্তারিত জেনে নিন।

এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার আগে কিছু বিষয় জেনে রাখা ভালো যে বিষয়গুলোর মধ্যে উল্লেখিত কথা যেটি আমি আপনাদের বলতে চাই সেটি হচ্ছে উল্লেখিত পদে আবেদন করার আগে আপনি একটা জিনিস ক্যালকুলেশন করে চিন্তা করুন যে আপনি উল্লেখিত পদে যেকোনো একটি পদে আবেদন করার যোগ্যতা আছে কি ? অনেক প্রার্থীদের মধ্যে আপনাকে এ প্রতিষ্ঠান নেওয়ার মতো কি যোগ্যতা আছে আপনার ?

আবেদন পদ্ধতি

উল্লেখিত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন পদ্ধতি তাদের অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তির ফর্মে দেওয়া আছে । ভালোভাবে ধৈর্য সহকারে দেখুন নিচে দেওয়া আছে কিভাবে আবেদন করবেন।

পিডিএফ ফাইল

আমরা প্রত্যেকটি নতুন চাকরির খবর প্রকাশের সময় সম্পূর্ণ তথ্য দেওয়ার চেষ্টা করি । নিয়োগ বিজ্ঞপ্তি সম্বন্ধে বিস্তারিত জানতে সার্কুলার দেওয়া রয়েছে সার্কুলারে গিয়ে ভালোভাবে দেখে নিতে পারবেন। অনেক সময় ইন্টারনেটের সমস্যার কারণে সার্কুলারটি ভালোভাবে দেখা যায় না। ভালো করে স্পষ্ট ভাবে দেখার জন্য পিডিএফ ফাইল টি ডাউনলোড করতে পারেন।

অফিশিয়াল ইমেজ

অফিসিয়াল ইমেজ বলতে প্রত্যেকটি প্রতিষ্ঠানের তাদের প্রতিষ্ঠানে নতুন কর্মী নিয়োগ দেওয়ার লক্ষ্যে একটি ইমেজ তৈরি করে যেখানে তাদের কোম্পানিতে কত পদে লোক নিবে পদসংখ্যা কি বিস্তারিত তথ্য দেওয়া থাকে আপনি যদি আগ্রহী হন তাহলে নিচে অফিসিয়াল ইমেজ রয়েছে দেখে নিতে পারেন ।

বর্তমানে বাংলাদেশে চাকরি পাওয়াটা অনেক ভাগ্যের ব্যাপার যার কারণে চাকরি পেতে হলে আপনাকে অনেক ধরনের যোগ্যতার অধিকারী হতে হবে। বর্তমানে সরকারি চাকরির পড়ে ব্যাংক এর চাকরি কে সবাই বেশি প্রাধান্য দিচ্ছে যার কারণে ব্যাংকিং সেক্টরে চাকরি পাওয়াটা অনেক কষ্টসাধ্য হয়ে রয়েছে আপনি যদি ব্যাংকিং সেক্টরে প্রথমবার আবেদন করার সাথে সাথে চাকরি পেয়ে যেতে চান তাহলে কিছু যোগ্যতা এবং কিছু টিপস এন্ড ট্রিক্সস রয়েছে যেগুলো যদি আপনি উপলব্ধি করেন তাহলে ব্যাংকিং সেক্টরে কাজ পাওয়া অনেক সহজ হয়ে পড়বে।।

ব্যাংকের চাকরি পেতে কিছু টিপস

আপনি যদি ব্যাংকার হতে চান তাহলে প্রথমত আপনাকে পড়ালেখায় ভালো হতে হবে। পরীক্ষায় ভালো মাক্স আনতে হবে। এরপর পড়ালেখার পাশাপাশি আপনি কম্পিউটারের কিছু কোর্স যেগুলো ব্যাংকিং সেক্টরে বেশি প্রয়োজন সেগুলো আয়ত্ত করে নিতে হবে। যেন পরীক্ষা শেষে পরীক্ষা শেষ হতে না হতেই যেন আপনি ব্যাংকের চাকরি পেয়ে যান।

ঘুষ দিয়ে কি ব্যাংকে চাকরি পাওয়া সম্ভব ?

ঘুষ দিয়ে ব্যাংকের চাকরি পাওয়ার সম্ভব কিনা তা জানা নেই কিন্তু আপনি পড়ালেখা শুরু থেকেই যদি মন না দিয়ে ঘুষ দিয়ে ব্যাংকের চাকরি করবেন বলে মনে হচ্ছে তাহলে সেটা ভুল ধারণা। কারণ আপনার যোগ্যতা অনুযায়ী আপনাকে ব্যাংকের চাকরির প্রদান করা হবে যদি আপনার যোগ্যতা না থাকে আপনিও ঘুষের মাধ্যমে ব্যাংকের চাকরি করবেন বলে ধারণা করে আছেন। সেটা সম্ভব হবে না। কারণ একজন ব্যাংক কর্মকর্তার অনেক কাজ থাকে যেগুলা আপনারা এত থাকতে হবে যদি আপনি ব্যাংকে সেই কাজগুলো সম্পর্কে ধারনা না থাকে তাহলে ব্যাংক দুই দিনও টিকবে না। যার কারণে কোন ব্যাংক চাবেনা যে তার একজন কর্মীর জন্য তার ব্যাংক এর সকল কর্মকান্ড নষ্ট হয়ে যায়।

চাকরি পেতে কি কি কোর্স শিখতে হবে

বিভিন্ন চাকরির ক্ষেত্রে বেসিক কম্পিউটার কোর্স, কম্পিউটার ডিপ্লোমা কোর্স, কম্পিউটার শিক্ষা কোর্স, ডিপ্লোমা ইন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং কোর্স,।

ব্যাংকের চাকরি পেতে কিসের উপর বেশি জোর দিতে হবে

ব্যাংকের চাকরি পেতে আপনার ইংরেজি এবং অংক বিষয়ের উপর বেশি গুরুত্ব দিতে হবে কারণ কম্পিউটারের সবকিছুই আপনার ইংরেজিতে লেখা থাকে যার কারণে আপনার বেসিক এবং এডভান্স ইংরেজি সম্পর্কে ধারনা থাকতে হবে। ব্যাংকে অংকের কি পরিমান প্রয়োজন সেটা তো আপনাকে বলে বোঝাতে হবে না কারণ ব্যাংকের টাকার হিসাব বিভিন্ন লেনদেনের হিসাব রয়েছে যেগুলো অংকের মাধ্যমে ঠিক করতে হয় যার কারণে ব্যাংকে চাকরি পেতে আপনার ইংরেজি আর অংকে বেশি জোর দিতে হবে।

ব্যাংকে চাকরি পেতে বিগত সালের সব প্রশ্নের সমাধান করুন।

সামনের বছরে যদি আপনি ব্যাংকে চাকরির জন্য আবেদন করতে চান তাহলে বিগত সালের পরীক্ষায় আসা প্রশ্নের সমাধান করুন মানে আরেকটু ভালোভাবে বুঝাই মনে করেন আপনি যদি ২০২২ অথবা ২৩ সালে ব্যাংকিং সেক্টরে কাজ করার জন্য নিজেকে তৈরী করতে চান তাহলে ১০ থেকে ১৮ সাল মানে আপনি যেই সালে আবেদন করবেন তার ২–3 সাল আগে যে প্রশ্নগুলো এসেছিল সে প্রশ্ন গুলা বের করে আপনি সেগুলোর সমাধান করতে চেষ্টা করুন ।

Leave a Reply