You are currently viewing ব্র্যাক ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ Brak Bank Job Circular 2023
ব্র্যাক ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি

ব্র্যাক ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ Brak Bank Job Circular 2023

ব্র্যাক ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি Brak Bank Job Circular 2023 এই নিয়োগ বিজ্ঞপ্তি জন্য অপেক্ষা করে থাকেন। তাহলে আর অপেক্ষা করতে হবে না সবকিছু একসাথে এখানে পাবেন।

প্রতিষ্ঠানের নাম : ব্র্যাক ব্যাংক লিমিটেড
নিয়োগ প্রকাশের তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২৩
পদের সংখ্যা :৪০ জন
বয়স: ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা: ৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ ৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ
চাকরির ধরন :সরকারি
অফিসিয়াল ওয়েব সাইটে : click here
আবেদনের শুরু তারিখ: ০১ অক্টোবর ২০২৩
আবেদনের শেষ তারিখ: ০৪ অক্টোবর ২০২৩
আবেদনের মাধ্যম: অনলাইনে
আবেদনের ঠিকানা: click here
নিয়োগ প্রকাশের সূত্র: অফিসিয়াল ওয়েবসাইট বিডিজবস.কম

Brak Bank Job Circular 2023

ব্র্যাক ব্যাংক লিমিটেড নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কর্তৃপক্ষ এর কর্তৃক প্রকাশিত হয়েছে। ব্র্যাক ব্যাংক হচ্ছে বাংলাদেশের স্বায়ত্তশাসিত বাণিজ্যিক যতগুলা ব্যাংক রয়েছে তার মধ্যে অন্যতম একটি ব্যাংক। এ ব্যাংকের সদর দপ্তর হচ্ছে ঢাকার তেজগাঁও। এটি প্রতিষ্ঠিত হয়েছে ২০০১ সালে, এই ব্যাংকটি ২০০৯ সালে বিজনেস অ্যাওয়ার্ড অর্জন করে। সেই থেকে এ পর্যন্ত এই ব্যাংকটি সুনাম অর্জন করে আসছে । এই ব্যাংকটির সারাদেশে অনেক ব্রাঞ্চ রয়েছে যার কারণে বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে জনগণ নিয়োগ দিয়ে থাকে।

সারা বছর এবং মাস ন্যায় এই মাসের নিয়ে এই মাসেও নতুন একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই নিয়োগ বিজ্ঞপ্তি থেকে আপনারা সারা বাংলাদেশের যেখানে নাগরিক হন না কেন আপনারা আবেদন করতে পারবেন। এটা যখন ব্যাংকের চাকরি তাহলে অবশ্যই এখানে আপনার ভালো যোগ্যতা থাকতে হবে। সো আপনার যদি ভালো যোগ্যতা থেকে থাকে তাহলে আপনি অবশ্যই দ্রুত আবেদন করে ফেলতে পারেন।

ব্র্যাক ব্যাংক লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এবং সম্বন্ধে যত তথ্য ছিল সবগুলা নিয়ে আলোচনা করেছি এখন চলুন জেনে নেওয়া যাক যে এ নিয়োগ বিজ্ঞপ্তিতে কতজন নেওয়া হবে এবং যোগ্যতা কি এর সাথে এ নিয়োগ বিজ্ঞপ্তিতে কিভাবে আবেদন করবেন এবং আবেদনের শুরু তারিখ কবে এবং শেষের তারিখ কবে।

ব্র্যাক ব্যাংক বাংলাদেশের সেরা মধ্যে একটি, ব্যাক ব্যাংক সম্প্রীতি তাদের প্রতিষ্ঠানের জন্য নতুন কর্মী নিয়োগ দিতে তাদের সার্কুলার প্রকাশ করেছে। আপনি যদি তাদের প্রতিষ্ঠানের হয়ে কাজ করতে চান তাহলে দ্রুত, আপনার যোগ্যতা অনুযায়ী, ক্যাটাগরিতে আবেদন করে ফেলুন।

এখানে কি কি দায়িত্বের উপর লোক নিয়োগ দেয়া হবে

বাংলাদেশ ব্যাংক এবং ব্র্যাক ব্যাংকের পিপিজি নীতি নির্দেশিকা অনুসরণ করে, ব্যবসায়িক দলের কাছ থেকে সম্পূর্ণ ঋণের আবেদন গ্রহণ করা জানতে হবে।

  • সম্পূর্ণ ক্রেডিট অনুমোদন মেমো এবং ব্র্যাক ব্যাংকের ডিএলএ অনুযায়ী ঋণ অনুমোদনের ব্যবস্থা করা
  • প্রক্রিয়াকরণ স্তর অনুযায়ী সিআরএমআইএস আপডেট করুন,
  • ছোট ব্যবসা দল এবং অন্যান্য স্ট্রোক হোল্ডারদের সাথে কার্যকর যোগাযোগ।
  • ঋণ ডকুমেন্টসনে ভালো জ্ঞান
  • চমৎকার আত্ম ব্যক্তিত্ব দক্ষতা
  • ভালো যোগাযোগ যোগ্যতা মানে লিখিত এবং মৌখিক উভয়
  • বিশ্লেষণাত্মক এবং সিদ্ধান্ত নেওয়ার দক্ষতা
  • সচলিত গ্রাহক কেন্দ্রীয়কতার দক্ষ একজন দলের দক্ষ নাই নাই খেলোয়াড় এবং সময়সীমা পূরণ করতে সক্ষম,

সূত্র, বিডি জবস : ০১ অক্টোবর ২০২৩

আবেদনের শেষ তারিখ : ০৭ অক্টোবর ২০২৩

আবেদন করতে : এখানে ক্লিক করুন

সূত্র, বিডি জবস : ০১ অক্টোবর ২০২৩

আবেদনের শেষ তারিখ : ০৪ অক্টোবর 2023

আবেদন করতে : এখানে ক্লিক করুন

অনলাইনে চাকরির আবেদন করার আগে এসব বিষয় জেনে নিন

যুগের সাথে পাল্লা দিয়ে চাকরি সেক্টর টাও অনেক উন্নতি সাধন করেছে। চাকরির সেক্টরে আগে যেমন শিবির ব্যবহার হতো এখন শিবির মেন কপি দিয়ে অনলাইনের মাধ্যমে আপনি ঘরে বসে আবেদন করতে পারবেন। মানে কাগজের মূল্য টা একদম কমে যাচ্ছে। মূলত অফলাইন থেকে অনলাইনে বেশি সুবিধা যার কারণে সবাই অফলাইন থেকে অনলাইন কে বেশি প্রাধান্য দিচ্ছে। কারণ অফলাইনে সবকিছুই অনেক লং প্রসেস। আর অনলাইনে সবকিছু ইজি প্রসেস আপনি ঘরে বসে মোবাইল কিংবা কম্পিউটারের সামনে আপনার সবকিছু হয়ে যাচ্ছে।

অনলাইনে আবেদন করার অসুবিধা সমূহ

অনলাইনে আবেদন করার যেমন সুবিধা রয়েছে তেমন আছে অসুবিধা। যেমন অনলাইনে চাকরির আবেদন করার প্রধান ভালো দিক হচ্ছে আপনি যেখানে যে কোম্পানি সার্কুলার প্রকাশ করেছে সেই কোম্পানিতে আপনি গিয়ে আবেদন কপি জমা দিয়ে আসলেন। কিন্তু অনলাইন এর ক্ষেত্রে আপনি আবেদন যেহেতু ঘরে বসে করবেন সেহেতু আপনি কোন কোম্পানিতে আবেদন করছেন সে কোম্পানি সম্বন্ধে বিস্তারিত জানতে পারা হয় না। যার কারণে ঝুঁকির পরিমাণ কিন্তু বেড়ে যাচ্ছে। কোন প্রকার বিপদে না পড়তে চাইলে এই সকল বিষয়ে বিস্তারিত জেনে নিন।

চাকরির জন্য কোথায় আবেদন করছেন?

পড়ালেখা শেষ করার সাথে সাথে লোকজন চাকরির জন্য পাগল হয়ে যায়। মানে আজকে চাকরি করতে হবে। মানে অনেক তাড়াহুড়া চাকরি করার যদি মনোভাব থেকে থাকে তাহলে চাকরির আবেদন করার সময় কোথায় আবেদন করছেন কোন চাকরির জন্য আবেদন করছেন সেই বিষয়ে ভালোভাবে জেনে শুনে তারপর আবেদন করুন।

চাকরির জন্য প্রস্তুতি গ্রহণ করুন

চাকরির বিজ্ঞপ্তি ফাঁদে পড়তে না চাইলে প্রথমত যে বিষয়ে লক্ষ্য রাখতে হবে সেই বিষয়টি হচ্ছে আগে থেকে প্রস্তুতি গ্রহণ করা। মানে পড়ালেখা শেষ করে চাকরির জন্য দৌড়াদৌড়ি না করে পড়ালেখা চলার পথে চাকরি খোঁজা শুরু করুন মানে চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি সম্বন্ধে বিভিন্ন তথ্য জেনে নেওয়া, কিভাবে ভাল চাকরি পাবেন সেই বিষয়ে খোঁজাখুঁজি করা,

সুন্দর ভাবে মনোযোগ দিয়ে পড়বে তারপর আবেদন করুন

চাকরিতে প্রতারণার শিকার হওয়ার প্রধান কারণ কি জানেন প্রধান কারণ হচ্ছে অনলাইনে চাকরির জন্য আবেদন করার সময় ভালভাবে না পড়ে সবকিছু ভালোভাবে না বুঝে Next এবং Agree বাটনে ক্লিক করতে থাকি।

যে কাজটা একদম ঠিক নয়। যেটা পরে আমাদের জন্য কাল হয়ে দাঁড়ায়। আপনি যদি প্রতারণার শিকার হতে না চান তাহলে চাকরিতে আবেদন করার সময় ভালভাবে মনোযোগ সহকারে দেখে তাড়াহুড়া না করে ধৈর্যসহকারে আবেদনের কাজটা সম্পন্ন করবেন।

পার্সোনাল ইনফরমেশন ব্যাংক একাউন্ট নাম্বার দেওয়া থেকে বিরত থাকুন

অনেক সময় অনলাইনে আবেদন করার ক্ষেত্রে আপনার পার্সোনাল ইনফরমেশন মানে আপনি কোথায় থাকেন এই কোন স্কুলে লেখাপড়া করতেন এবং কোন কলেজ & ইউনিভার্সিটি থেকে লেখাপড়া শেষ করেছেন । অথবা ব্যাংক একাউন্ট নাম্বার সহ বিভিন্ন পাসওয়ার্ড নাম্বার চাওয়া হয়।

এই সকল ইনফরমেশন গুলো দিবেন না যেগুলা দেওয়ার প্রয়োজন হয় সেগুলোই দিবেন। যে সকল ইনফরমেশন গুলা সকল ক্ষেত্রে দেওয়া হয় মানে সবাই যে সকল ইনফরমেশন গুলা প্রোভাইড করে থাকে শুধুমাত্র সেই সকল ইনফরমেশন গুলা দিবেন। যদি এই সকল ইনফরমেশন গুলা দেওয়া বাধ্যতামূলক হয় তাহলে সে কোম্পানি বা প্রতিষ্ঠানে চাকরির আবেদন করা থেকে বিরত থাকুন।

চাকরিতে আবেদন করার আগে কি বিষয়ে খেয়াল রাখবেন

কোম্পানির নিজস্ব ওয়েবসাইট আছে কিনা

যদি লোভনীয় অফার থাকে তাহলে চাকরিতে আবেদন করার আগে আপনি সেই কোম্পানির কি অফিশিয়াল ওয়েবসাইট আছে কিনা সে বিষয়ে খেয়াল রাখুন। যদি অফিসিয়াল ওয়েবসাইট না থাকে তাহলে আবেদন করা থেকে বিরত থাকুন।

উক্ত কোম্পানীর কি সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট আছে ?

যে কোম্পানিতে সার্কুলার প্রকাশ করেছে সে কোম্পানিটির বিভিন্ন সোশ্যাল মিডিয়া একাউন্ট যথা ফেসবুক ইনস্টাগ্রাম এবং লিংকডইনে অ্যাকাউন্ট আছে কিনা সে বিষয়ে খেয়াল। রাখুন এবং একাউন্টগুলোর ফলোয়ার, লাইক এর সংখ্যা কিরকম এই অ্যাকাউন্ট খোলা সব সময় এক্টিভ কিনা আর এ অ্যাকাউন্ট গুলো কত বছর পুরানো। বিশেষ করে তাদের সোশ্যাল মিডিয়ায় একাউন্টে যে পোস্টগুলো রয়েছে সেই পোষ্টের নিচে কমেন্ট গুলো পড়ে দেখবেন যদি এই কোম্পানিটি ভাল হয় তাহলে কমেন্ট এর নিচে সবাই ভাল কমেন্ট করবে। আর এই কোম্পানিতে যদি প্রতারক হয় তাহলে নিচে সবাই এই কোম্পানি কে নিয়ে বাজে কথা বলবে।

কোনরকম আর্থিক লেনদেন না করা

বর্তমানে চাকরি সোনার হরিণ হওয়ায় সবাই লোভনীয় অফার পেলে কাউকে না জানিয়ে গোপনে আর্থিক লেনদেন করে বসে থাকে। এ কাজটি করা থেকে বিরত থাকুন কারণ যে কাজে আর্থিক লেনদেন হবে সেই কাজটি ভালো হবে না। ভালো প্রতিষ্টান কখনো তাদের প্রতিষ্ঠানে লোক নিয়োগ করার ক্ষেত্রে টাকা চেয়ে বসবে না কারণ তাদের টাকা চেয়ে দক্ষ লোক নিয়োগ দেওয়ার ক্ষেত্রে বেশি প্রাধান্য দেয়।

পড়ালেখার পাশাপাশি ছোটখাটো চাকরি করা। (অতিরিক্ত )

অনলাইনে আবেদন করার ক্ষেত্রে আরও অনেক বিষয় রয়েছে যেগুলো ভালোভাবে খেয়াল রাখা উচিত আজকে সব বিষয়ে যদি আলোচনা করতে চাই তাহলে আর্টিকেলটি অনেক বড় হয়ে যাবে। আমাদের এই ওয়েবসাইটের যতগুলো আর্টিকেল রয়েছে বা নিয়োগ বিজ্ঞপ্তির খবর রয়েছে সব নিয়োগ বিজ্ঞপ্তির নিচে আমরা এইরকম টিপস ট্রিকস শেয়ার করে থাকি।যে ডকুমেন্টগুলো জেনে রাখা অনেক গুরুত্বপূর্ণ আশাকরি আপনারা জেনে উপকৃত হবেন।

এবং এরপরে আর একটি কথা বলতে চাই যে আপনারা পড়ালেখার পাশাপাশি ছোটখাটো চাকরি করা শুরু করুন। কারণ সব প্রতিষ্ঠানে চাকরির পাশাপাশি অভিজ্ঞতা খোঁজে যে আপনার অভিজ্ঞতার উপর নির্ভর করে আপনার চাকরির ফলাফল নির্ধারিত করা হয় যার কারনে যদি আপনার অভিজ্ঞতা থাকে তাহলে আবেদন করার সাথে সাথে আপনার চাকরি হয়ে যাবে।

Leave a Reply