You are currently viewing সিদীপ এনজিও নিয়োগ ২০২৩ | CDIP Job Circular 2023
CDIP Job Circular 2023

সিদীপ এনজিও নিয়োগ ২০২৩ | CDIP Job Circular 2023

সিদীপ এনজিও নিয়োগ ২০২৩ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি CDIP Job Circular 2023 এই নিয়োগ বিজ্ঞপ্তি জন্য অপেক্ষা করে থাকেন। তাহলে আর অপেক্ষা করতে হবে না সবকিছু একসাথে এখানে পাবেন।

Job Summaryচাকরির সারসংক্ষেপ
প্রকাশ তারিখ2023
খালি পদনির্দিষ্ট নয়
চাকরির ধরনফুল টাইম
অভিজ্ঞতা১ থেকে ২ বছর
জেন্ডারশুধুমাত্র নারীরা আবেদন করতে পারবেন
কর্মস্হলঢাকা
বেতনআলোচনা সাপেক্ষ
আবেদনের শেষ তারিখ2023
সিদীপ এনজিও নিয়োগ ২০২৩ | CDIP Job Circular 2023
সিদীপ এনজিও নিয়োগ ২০২৩ | CDIP Job Circular 2023

অনলাইনে চাকরির আবেদন করার আগে এসব বিষয় জেনে নিন

যুগের সাথে পাল্লা দিয়ে চাকরি সেক্টর টাও অনেক উন্নতি সাধন করেছে। চাকরির সেক্টরে আগে যেমন শিবির ব্যবহার হতো এখন শিবির মেন কপি দিয়ে অনলাইনের মাধ্যমে আপনি ঘরে বসে আবেদন করতে পারবেন। মানে কাগজের মূল্য টা একদম কমে যাচ্ছে।

মূলত অফলাইন থেকে অনলাইনে বেশি সুবিধা যার কারণে সবাই অফলাইন থেকে অনলাইন কে বেশি প্রাধান্য দিচ্ছে। কারণ অফলাইনে সবকিছুই অনেক লং প্রসেস। আর অনলাইনে সবকিছু ইজি প্রসেস আপনি ঘরে বসে মোবাইল কিংবা কম্পিউটারের সামনে আপনার সবকিছু হয়ে যাচ্ছে।

অনলাইনে আবেদন করার অসুবিধা সমূহ

অনলাইনে আবেদন করার যেমন সুবিধা রয়েছে তেমন আছে অসুবিধা। যেমন অনলাইনে চাকরির আবেদন করার প্রধান ভালো দিক হচ্ছে আপনি যেখানে যে কোম্পানি সার্কুলার প্রকাশ করেছে সেই কোম্পানিতে আপনি গিয়ে আবেদন কপি জমা দিয়ে আসলেন।

কিন্তু অনলাইন এর ক্ষেত্রে আপনি আবেদন যেহেতু ঘরে বসে করবেন সেহেতু আপনি কোন কোম্পানিতে আবেদন করছেন সে কোম্পানি সম্বন্ধে বিস্তারিত জানতে পারা হয় না। যার কারণে ঝুঁকির পরিমাণ কিন্তু বেড়ে যাচ্ছে। কোন প্রকার বিপদে না পড়তে চাইলে এই সকল বিষয়ে বিস্তারিত জেনে নিন।

চাকরির জন্য কোথায় আবেদন করছেন?

পড়ালেখা শেষ করার সাথে সাথে লোকজন চাকরির জন্য পাগল হয়ে যায়। মানে আজকে চাকরি করতে হবে। মানে অনেক তাড়াহুড়া চাকরি করার যদি মনোভাব থেকে থাকে তাহলে চাকরির আবেদন করার সময় কোথায় আবেদন করছেন কোন চাকরির জন্য আবেদন করছেন সেই বিষয়ে ভালোভাবে জেনে শুনে তারপর আবেদন করুন।

চাকরির জন্য প্রস্তুতি গ্রহণ করুন

চাকরির বিজ্ঞপ্তি ফাঁদে পড়তে না চাইলে প্রথমত যে বিষয়ে লক্ষ্য রাখতে হবে সেই বিষয়টি হচ্ছে আগে থেকে প্রস্তুতি গ্রহণ করা। মানে পড়ালেখা শেষ করে চাকরির জন্য দৌড়াদৌড়ি না করে পড়ালেখা চলার পথে চাকরি খোঁজা শুরু করুন মানে চাকরির ইন্টারভিউ দেওয়া, চাকরি সম্বন্ধে বিভিন্ন তথ্য জেনে নেওয়া, কিভাবে ভাল চাকরি পাবেন সেই বিষয়ে খোঁজাখুঁজি করা,

সুন্দর ভাবে মনোযোগ দিয়ে পড়বে তারপর আবেদন করুন

চাকরিতে প্রতারণার শিকার হওয়ার প্রধান কারণ কি জানেন প্রধান কারণ হচ্ছে অনলাইনে চাকরির জন্য আবেদন করার সময় ভালভাবে না পড়ে সবকিছু ভালোভাবে না বুঝে Next এবং Agree বাটনে ক্লিক করতে থাকি। যে কাজটা একদম ঠিক নয়। যেটা পরে আমাদের জন্য কাল হয়ে দাঁড়ায়। আপনি যদি প্রতারণার শিকার হতে না চান তাহলে চাকরিতে আবেদন করার সময় ভালভাবে মনোযোগ সহকারে দেখে তাড়াহুড়া না করে ধৈর্যসহকারে আবেদনের কাজটা সম্পন্ন করবেন।

পার্সোনাল ইনফরমেশন ব্যাংক একাউন্ট নাম্বার দেওয়া থেকে বিরত থাকুন

অনেক সময় অনলাইনে আবেদন করার ক্ষেত্রে আপনার পার্সোনাল ইনফরমেশন মানে আপনি কোথায় থাকেন এই কোন স্কুলে লেখাপড়া করতেন এবং কোন কলেজ & ইউনিভার্সিটি থেকে লেখাপড়া শেষ করেছেন । অথবা ব্যাংক একাউন্ট নাম্বার সহ বিভিন্ন পাসওয়ার্ড নাম্বার চাওয়া হয়।

এই সকল ইনফরমেশন গুলো দিবেন না যেগুলা দেওয়ার প্রয়োজন হয় সেগুলোই দিবেন। যে সকল ইনফরমেশন গুলা সকল ক্ষেত্রে দেওয়া হয় মানে সবাই যে সকল ইনফরমেশন গুলা প্রোভাইড করে থাকে শুধুমাত্র সেই সকল ইনফরমেশন গুলা দিবেন। যদি এই সকল ইনফরমেশন গুলা দেওয়া বাধ্যতামূলক হয় তাহলে সে কোম্পানি বা প্রতিষ্ঠানে চাকরির আবেদন করা থেকে বিরত থাকুন।

চাকরিতে আবেদন করার আগে কি বিষয়ে খেয়াল রাখবেন

কোম্পানির নিজস্ব ওয়েবসাইট আছে কিনা

যদি লোভনীয় অফার থাকে তাহলে চাকরিতে আবেদন করার আগে আপনি সেই কোম্পানির কি অফিশিয়াল ওয়েবসাইট আছে কিনা সে বিষয়ে খেয়াল রাখুন। যদি অফিসিয়াল ওয়েবসাইট না থাকে তাহলে আবেদন করা থেকে বিরত থাকুন।

উক্ত কোম্পানীর কি সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট আছে ?

যে কোম্পানিতে সার্কুলার প্রকাশ করেছে সে কোম্পানিটির বিভিন্ন সোশ্যাল মিডিয়া একাউন্ট যথা ফেসবুক ইনস্টাগ্রাম এবং লিংকডইনে অ্যাকাউন্ট আছে কিনা সে বিষয়ে খেয়াল। রাখুন এবং একাউন্টগুলোর ফলোয়ার, লাইক এর সংখ্যা কিরকম এই অ্যাকাউন্ট খোলা সব সময় এক্টিভ কিনা আর এ অ্যাকাউন্ট গুলো কত বছর পুরানো। বিশেষ করে তাদের সোশ্যাল মিডিয়ায় একাউন্টে যে পোস্টগুলো রয়েছে সেই পোষ্টের নিচে কমেন্ট গুলো পড়ে দেখবেন যদি এই কোম্পানিটি ভাল হয় তাহলে কমেন্ট এর নিচে সবাই ভাল কমেন্ট করবে। আর এই কোম্পানিতে যদি প্রতারক হয় তাহলে নিচে সবাই এই কোম্পানি কে নিয়ে বাজে কথা বলবে।

কোনরকম আর্থিক লেনদেন না করা

বর্তমানে চাকরি সোনার হরিণ হওয়ায় সবাই লোভনীয় অফার পেলে কাউকে না জানিয়ে গোপনে আর্থিক লেনদেন করে বসে থাকে। এ কাজটি করা থেকে বিরত থাকুন কারণ যে কাজে আর্থিক লেনদেন হবে সেই কাজটি ভালো হবে না। ভালো প্রতিষ্টান কখনো তাদের প্রতিষ্ঠানে লোক নিয়োগ করার ক্ষেত্রে টাকা চেয়ে বসবে না কারণ তাদের টাকা চেয়ে দক্ষ লোক নিয়োগ দেওয়ার ক্ষেত্রে বেশি প্রাধান্য দেয়।

পড়ালেখার পাশাপাশি ছোটখাটো চাকরি করা। (অতিরিক্ত )

অনলাইনে আবেদন করার ক্ষেত্রে আরও অনেক বিষয় রয়েছে যেগুলো ভালোভাবে খেয়াল রাখা উচিত আজকে সব বিষয়ে যদি আলোচনা করতে চাই তাহলে আর্টিকেলটি অনেক বড় হয়ে যাবে। আমাদের এই ওয়েবসাইটের যতগুলো আর্টিকেল রয়েছে বা নিয়োগ বিজ্ঞপ্তির খবর রয়েছে সব নিয়োগ বিজ্ঞপ্তির নিচে আমরা এইরকম টিপস ট্রিকস শেয়ার করে থাকি।যে ডকুমেন্টগুলো জেনে রাখা অনেক গুরুত্বপূর্ণ আশাকরি আপনারা জেনে উপকৃত হবেন।

এবং এরপরে আর একটি কথা বলতে চাই যে আপনারা পড়ালেখার পাশাপাশি ছোটখাটো চাকরি করা শুরু করুন। কারণ সব প্রতিষ্ঠানে চাকরির পাশাপাশি অভিজ্ঞতা খোঁজে যে আপনার অভিজ্ঞতার উপর নির্ভর করে আপনার চাকরির ফলাফল নির্ধারিত করা হয় যার কারনে যদি আপনার অভিজ্ঞতা থাকে তাহলে আবেদন করার সাথে সাথে আপনার চাকরি হয়ে যাবে।

Leave a Reply